১৪ দিনের লকডাউন চুয়াডাঙ্গার ৯ গ্রামে

প্রকাশিত: ২:৪৩ অপরাহ্ন, জুন ৬, ২০২১

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার পারকৃষ্ণপুর-মদনা ও কুড়ুলগাছি ইউনিয়নের নয়টি গ্রামে নতুন করে ১৪ দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে।

এর আগে বুধবার (২ জুন) থেকে কার্পাসডাঙ্গা ও নাটুদাহ ইউনিয়নের সাতটি গ্রামে অনির্দিষ্টকালের জন্য লকডাউন অব্যাহত রয়েছে।

আক্রান্ত ও মৃত্যু হার বেড়ে যাওয়ায় শনিবার (৫ জুন) দুপুরে দামুড়হুদার সহকারী কমিশনার (ভূমি) সুদীপ্ত কুমার সিংহের সভাপতিত্বে টানা তিন ঘণ্টা উপজেলা করোনা প্রতিরোধ ও ব্যবস্থাপনা কমিটির সভা হয়। এতে প্রধান অতিথি চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি আলী আজগার টগর সভায় উপস্থিত সদস্যদের মতামতের ভিত্তিতে নতুন ৯টি গ্রামকে লকডাউনের আওতায় আনার পরামর্শ দেন। এরপর উপজেলা প্রশাসন থেকে লকডাউন ঘোষণাসহ তা বাস্তবায়নে উদ্যোগ নেওয়া হয়।

নতুন করে লকডাউনের আওতায় যে ৯টি গ্রাম আনা হয়েছে- দামুড়হুদা উপজেলার পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়নের ঝাঝাডাঙ্গা, নাস্তিপুর, কামারপাড়া, বাড়াদি, ছোট বলদিয়া, বড় বলদিয়া এবং কুড়ুলগাছি ইউনিয়নের ফুলবাড়ি, চাকুলিয়া ও ঠাকুরপুর।

এর আগে বুধবার (২ জুন) করোনাভাইরাস মহামারি মোকাবিলায় দামুড়হুদা সীমান্তবর্তী কার্পাসডাঙ্গা ও নাটুদাহ ইউনিয়নের ঝুঁকিপূর্ণ সাতটি গ্রাম লকডাউন ঘোষণা করে উপজেলা প্রশাসন। এ পর্যন্ত উপজেলায় মোট ১৬টি গ্রাম লকডাউন করা হলো।

দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলি মুনছুর বাবু বলেন, সীমান্তবর্তী এই এলাকায় হঠাৎ করোনাভাইরাসে আক্রান্ত বেড়েছে। আমাদের এই এলাকায় অনেক চুলের কারখানা রয়েছে। এই কারখানাগুলো এক মাসের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে।

নিউজ সোর্স: PPBD
ছবি সোর্স: গুগল