1. nerobtuner@gmail.com : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
ঢাকায় কোরবানির পশুর হাট ১৭ জুলাই থেকে - আমাদেরসময়.কম
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৯:৩৫ অপরাহ্ন

ঢাকায় কোরবানির পশুর হাট ১৭ জুলাই থেকে

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ১২ জুলাই, ২০২১
  • ৯৫১ বার দেখা হয়েছে

দুই সিটি করপোরেশনে মোট ২১টি স্থানে পশুর হাট বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দক্ষিণ সিটি করপোরেশনে ১টি স্থায়ী ও ১০টি অস্থায়ী এবং উত্তর সিটি করপোরেশনে ১টি স্থায়ী ও ৯টি অস্থায়ী হাট বসবে।

রাজধানীতে ১৭ জুলাই থেকে কোরবানির পশুর হাট শুরু হবে বলে জানিয়েছে ঢাকার দুই সিটি করপোরেশন (ডিএসসিসি)। এ হাট চলবে ২১ জুলাই পর্যন্ত। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে এবার রাজধানী ঢাকায় ১৯টি অস্থায়ী পশুর হাট বসছে।

দুই সিটি করপোরেশন সূত্র জানা গেছে, ১৭ জুলাই থেকে ২১ জুলাই (ঈদের দিন) পর্যন্ত রাজধানীর ১৯টি স্থানে অস্থায়ী হাটে পশু বিক্রি করা যাবে। এছাড়া গাবতলীর স্থায়ী পশুর হাট এবং দক্ষিণ সিটি এলাকায় সারুলিয়া স্থায়ী পশুর হাটেও কোরবানির পশু বেচা–কেনা চলবে। তবে এক্ষেত্রে করোনাভাইরাস সংক্রমণের বিষয়টি চিন্তা করেই বাজার ব্যবস্থাপনায় নতুন কয়েকটি শর্ত যুক্ত করা হয়েছে। এর মধ্যে রয়েছে হাটে হাত ধোয়ার জন্য পর্যাপ্ত সংখ্যক সাবান রাখতে হবে। গায়ে জ্বর থাকলে কাউকে হাটে প্রবেশ করতে দেওয়া যাবে না। হাটে প্রবেশকারীকে গ্লাভস, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করে প্রবেশ করতে হবে। যত্রতত্র ময়লা আবর্জনা না ফেলে একটি নির্দিষ্ট স্থানে রাখতে হবে। এছাড়াও আরও বেশ কিছু শর্ত রয়েছে। স্বাস্থ্যবিধিসহ শর্তের বিষয়টি ইজারাদারদের নিশ্চিত করতে হবে। এসব শর্ত না মানলে ইজারা বাতিল করা হতে পারে।

দক্ষিণ সিটির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন বলেন, “আসন্ন ঈদে কোরবানীর হাটে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। মহামারির কারণে কঠোরভাবে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে অস্থায়ী হাটের ইজারাদারদের শর্ত দেওয়া হয়েছে। এসব শর্ত ভঙ্গ করলে ইজারাদারদের ইজারা বাতিল করা হবে।”

ঢাকা উত্তর সিটির মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, “ঢাকার দুই সিটি করপোরেশনের মধ্যে উত্তর সিটি এবারও ডিজিটাল পশুর হাট চালু রেখেছে। নগরীর বিভিন্ন এলাকায় হাট বসানো হলেও অনলাইন হাটকেই বেশি প্রাধান্য দেওয়া হয়েছে।”

নিউজ সোর্স: PPBD

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

More News Of This Category

© All rights reserved © 2021 Amadersomoy.com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম