1. nerobtuner@gmail.com : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
বাড়তি ভাড়ায় অর্ধেক যাত্রী নিয়ে চলছে বাস, দুর্ভোগে মানুষ - আমাদেরসময়.কম
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:০০ অপরাহ্ন

বাড়তি ভাড়ায় অর্ধেক যাত্রী নিয়ে চলছে বাস, দুর্ভোগে মানুষ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ৩১ মার্চ, ২০২১
  • ৭৬৪ বার দেখা হয়েছে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতি হওয়ায় রাজধানীতে গণপরিবহনে বাড়তি ভাড়ায় অর্ধেক যাত্রী নিয়ে চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। আর এতে দুর্ভোগে পড়েছে মানুষ।

বুধবার (৩১ মার্চ) প্রথম দিনেই চরম দুর্ভোগে পড়েছেন অফিসমুখী যাত্রীরা। বাস না পেয়ে ঘণ্টার পর ঘণ্টা রাস্তায় দাঁড়িয়ে ছিলেন অনেকে। রাজধানীর যাত্রাবাড়ী চৌরাস্তা, শনিরআখড়া, কাজলা, রায়েরবাগ, মেডিকেল এলাকা ঘুরে এই চিত্র দেখা গেছে।

যাত্রী ও পরিবহন শ্রমিকরা জানান, সবকিছু খোলা রেখে বাসে অর্ধেক যাত্রী পরিবহনের সিদ্ধান্ত সঠিক হয়নি। এমনিতেই অফিসে যাওয়ার সময় ও অফিস থেকে বাসায় ফেরার সময় রাজধানীতে পরিবহন সংকট দেখা দেয়, এর উপর অর্ধেক যাত্রী পরিবহন করলে সমস্যা তীব্র আকার ধারণ করবে। কারণ গণপরিবহন তো বাড়েনি।

করোনা সংক্রমণ রোধে সোমবার (২৯ মার্চ) প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ১৮ দফা নির্দেশনা দেয়া হয়। এতে বলা হয়, গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং ধারণক্ষমতার ৫০ ভাগের অধিক যাত্রী পরিবহন করা যাবে না।

পরে মঙ্গলবার (৩০ মার্চ) ৬০ শতাংশ ভাড়া বাড়িয়ে ধারণক্ষমতার ৫০ ভাগ যাত্রী পরিবহনের সিদ্ধান্ত বুধবার থেকে কার্যকরের কথা জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

নিউজ সোর্স: PPBD
ছবি সোর্স: গুগল

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

More News Of This Category

© All rights reserved © 2021 Amadersomoy.com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম