1. nerobtuner@gmail.com : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
মহাসড়ক অবরোধ করে গাজীপুরে শ্রমিকদের প্রতিবাদ বিক্ষোভ - আমাদেরসময়.কম
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৮ পূর্বাহ্ন

মহাসড়ক অবরোধ করে গাজীপুরে শ্রমিকদের প্রতিবাদ বিক্ষোভ

গাজীপুর প্রতিনিধি
  • আপডেট টাইম : সোমবার, ২ আগস্ট, ২০২১
  • ৪৩২ বার দেখা হয়েছে

গাজীপুরের শ্রীপুরে পরিবহন সংকটে কর্মস্থলে যেতে শ্রমিকদের ভোগান্তি ও ভাড়া বেশি নেওয়ার প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিল্প কারখানার শ্রমিকরা। এতে ভোগান্তিতে পড়েছেন ওই মহাসড়কে চলাচলকারী অন্যান্য শ্রমিক ও সাধারণ যাত্রীরা।

সোমবার (২ আগস্ট) শ্রীপুর পৌর এলাকায় ২ নং সিঅ্যান্ডবি বাজারে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক তারা এ বিক্ষোভ প্রদর্শন করেন। এতে মহাসড়কের দুই পাশে ২ কিলোমিটারেরও বেশি জটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

এ সম্পর্কিত খবর

এসকিউ সেলসিয়াস কারখানার শ্রমিক আব্দুর রহমান জানান, গড়গড়িয়া মাষ্টারবাড়ী থেকে কারখানা পর্যন্ত অটোরিকশা ভাড়া মাত্র ২০ টাকা। আজ সেই ভাড়া ৫০ দিয়েও গাড়ি পাওয়া যাচ্ছে না। দীর্ঘক্ষণ অপেক্ষা করে স্বল্প ভাড়ায় অটোরিকশা না পেয়ে হেঁটেই কারখানার উদ্দেশে রওনা হয়েছি। এসে দেখি অনেকেরই একই অবস্থা। তাই সকলে পরিবহন ভোগান্তি কমানো ও ভাড়া কমানোর দাবিতে একত্রিত হয়েছি।

অপর কারখানা শ্রমিক রহিমা আক্তার জানান, তার বাসা কারখানা থেকে আট কিলোমিটার দূরে। স্বাভাবিক সময়ে বাস ভাড়া ১০ থেকে ১৫ টাকা। আজ অটোচালক ১০ টাকার বাসভাড়া ১২০ টাকা চাচ্ছেন। অনেকক্ষণ অপেক্ষা করে কোনো যান না পেয়ে বাধ্য হয়ে তিনি ৮০ টাকা ভাড়ায় কাজে যোগ দিয়েছেন।

আরেক কারখানার শ্রমিক হোসেন আলী জানান, কারখানা খুলে দেওয়া হলেও যাতায়াতের কোনো সুব্যবস্থা করা হয়নি। এ সুযোগে মহাসড়কে চলাচলকারী লোকাল বাস, সিএনজি ও অটোরিকশা গলাকাটা ভাড়া আদায় করছে। কোনো কোনো ক্ষেত্রে ভাড়া তিন থেকে চারগুণ বৃদ্ধি করা হয়েছে। যারা মহাসড়কে এ ভাড়া নিয়ন্ত্রণ করে তাদের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন বলেন, শ্রমিকদের সঙ্গে আলোচনা করে তাদের মহাসড়ক থেকে সরিরে নেওয়ার চেষ্টা চলছে।

নিউজ সোর্স: https://www.ppbd.news/whole-country/209644/
ছবি সোর্স: PPBD

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category

© All rights reserved © 2021 Amadersomoy.com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম