1. nerobtuner@gmail.com : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
মোবাইল ব্যাংকিং ১ হাজার টাকা পর্যন্ত ক্যাশ আউট চার্জ ফ্রি - আমাদেরসময়.কম
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৯:২৩ অপরাহ্ন

মোবাইল ব্যাংকিং ১ হাজার টাকা পর্যন্ত ক্যাশ আউট চার্জ ফ্রি

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১
  • ৪৬১ বার দেখা হয়েছে

২০২১-২০২২ অর্থবছরের প্রস্তাবিত জাতীয় বাজেটে বিকাশ, নগদ, রকেটসহ মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) সেবা আরো বেশি সহজ করার ঘোষণা হয়েছে। এতে শ্রমিকদের বেতনের ক্ষেত্রে চার্জ কমানো হয়েছে। নিত্যপ্রয়োজনীয় সামগ্রী কেনার জন্য লেনদেনসীমা বাড়ানো হয়েছে এবং ১ হাজার টাকা পর্যন্ত ক্যাশ আউট চার্জ ফ্রি করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ জুন) বিকেলে জাতীয় সংসদে বাজেট উপস্থাপন করেন অর্থমন্ত্রী আহ ম মুস্তফা কামাল।

প্রস্তাবিত বাজেট বক্তৃতায় মন্ত্রী বলেন, প্রত্যন্ত অঞ্চলের ব্যাংক সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীকে ব্যাংকিং সেবার আওতায় আনার লক্ষ্যে মোবাইল ব্যাংকিং চালু করা হয়েছে, যা মূলধারার ব্যাংকিং সেবাসমূহ প্রান্তিক মানুষের দোরগোড়ায় পৌঁছানোর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বর্তমানে প্রতিদিন মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের (এমএফএস) মাধ্যমে গড়ে প্রায় ১ হাজার ৭৪৫ কোটি টাকার লেনদেন হচ্ছে। এ পর্যন্ত ১৮টি ব্যাংক এ সেবা চালু করেছে। কোভিড- ১৯ অর্থনৈতিক প্রভাব মোকাবিলায় প্রধানমন্ত্রী ঘোষিত নগদ অর্থ সহায়তাও এমএফএস ব্যবস্থার মাধ্যমে প্রায় ৩৫ লাখ প্রান্তিক পরিবারের সুবিধাভোগীকে প্রদান করা হয়েছে।

প্রণোদনা কর্মসূচির আওতায় রপ্তানিমুখী শিল্পের শ্রমিকদের বেতন এমএফএস হিসেবে প্রধান ক্ষেত্রে ক্যাশ আউট চার্জ ১.৮৫ শতাংশ থেকে কমিয়ে ০.৮ শতাংশ করা হয়েছে। নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী ও ওষুধ কেনার জন্য এমএফএস মাধ্যমে লেনদেনের ব্যক্তিগতসীমা ৭৫ হাজার টাকা থেকে বৃদ্ধি করে ২ লাখ টাকা করা হয়েছে। ক্যাশ আউট চার্জ ১ হাজার টাকা পর্যন্ত মওকুফ এবং উক্ত পণ্যের বিক্রেতাদের লেনদেনের চার্জও মওকুফ করা হয়ছে।

নিউজ সোর্স: রাইজিংবিডি.কম
ছবি সোর্স: গুগল

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category

© All rights reserved © 2021 Amadersomoy.com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম