1. nerobtuner@gmail.com : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
লকডাউনের শেষ দিনে ঢাকায় গ্রেপ্তার ৪৬২ - আমাদেরসময়.কম
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০২:১৭ পূর্বাহ্ন

লকডাউনের শেষ দিনে ঢাকায় গ্রেপ্তার ৪৬২

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ১৪ জুলাই, ২০২১
  • ১৪৪৩ বার দেখা হয়েছে

করোনার সংক্রমণ প্রতিরোধে কঠোর লকডাউনের টানা ১৪তম দিন অর্থাৎ শেষ দিনে সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) হাতে গ্রেপ্তার হয়েছেন ৪৬২ জন। সেই সাথে রাজধানীতে মোট গ্রেপ্তার হলেন ৯০০২ জন।

এদিকে এদিন ১০৫ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে ১ লাখ ৩২ হাজার ৭০০ টাকা। এছাড়া ট্রাফিক বিভাগ ৭৪৪টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা আদায় করেছে ১৫ লাখ ৭৯ হাজার ৫০০ টাকা।

বুধবার (১৪ জুলাই) লকডাউনের ১৪তম দিনের অভিযানে এসব ব্যক্তির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয় ডিএমপির ৮টি বিভাগ।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম বলেন, লকডাউনের ১৪তম দিনে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ডিএমপির ৮টি বিভাগের রমনা, লালবাগ, মতিঝিল, ওয়ারী, তেজগাঁও, মিরপুর, গুলশান ও উত্তরা এলাকায় সরকারি নিয়ম অমান্য করে বাইরে বের হওয়ায় ৪৬২ জনকে গ্রেফতার করা হয়েছে। লকডাউনে সড়কে যানবাহন নিয়ে বের হওয়ায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ ৭৪৪টি গাড়ির বিরুদ্ধে মামলা দিয়ে জরিমানা করা হয়েছে ১৫ লাখ ৭৯ হাজার ৫০০ টাকা।

এ সম্পর্কিত খবর

তিনি বলেন, সরকার করোনার সংক্রমণ রোধে চলমান বিধিনিষেধ বাস্তবায়নে আজ ১৪তম দিনেও রাজধানীজুড়েই সক্রিয় ছিল আইনশৃঙ্খলা বাহিনী। রাজধানীতে সরকারি বিধিনিষেধ উপেক্ষা করে অকারণে ও নানা অজুহাতে ঘর থেকে বের হওয়ায় এবং লকডাউনেও প্রতিষ্ঠান খোলা রাখায় ১০৫ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১ লাখ ৩২ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য, সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হয়ে গতকাল মঙ্গলবার গ্রেপ্তার হন ৫৫২ জন। ১১৯ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয় ২ লাখ ১৪ হাজার ৪০০ টাকা। এছাড়া ট্রাফিক বিভাগ কর্তৃক ৬৯৬টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয় ১৪ লাখ ৩৮ হাজার টাকা।

নিউজ সোর্স: PPBD
ছবি সোর্স: PPBD

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

More News Of This Category

© All rights reserved © 2021 Amadersomoy.com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম