1. nerobtuner@gmail.com : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
শহীদ নূর হোসেন চত্বরে ছাত্রলীগের শ্রদ্ধা - আমাদেরসময়.কম
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১২:৫৯ অপরাহ্ন

শহীদ নূর হোসেন চত্বরে ছাত্রলীগের শ্রদ্ধা

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১০ নভেম্বর, ২০২০
  • ৮৯ বার দেখা হয়েছে
শহীদ নূর হোসেন চত্বরে শ্রদ্ধা নিবেদন করে ছাত্রলীগ

শহীদ নূর হোসেন দিবস উপলক্ষে রাজধানী গুলিস্তানের জিরো পয়েন্টে শহীদ নূর হোসেন চত্বরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে ছাত্রলীগ। মঙ্গলবার (১০ নভেম্বর) সকাল ৯টায় নূর হোসেন চত্বরে ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মী এ শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর শহীদ নূর হোসেনের আত্মার মাগফেরাত কামনা করে তারা এক মিনিট নীরবতাও পালন করেন তারা।

সময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেন ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয়, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ সহ প্রমুখ।

প্রসঙ্গত, ১০ নভেম্বর শহীদ নূর হোসেন দিবস, গণতন্ত্র পুনরুদ্ধার ও সংগ্রাম-আন্দোলনের এক অবিস্মরণীয় দিন। ১৯৮৭ সালের এই দিনে তৎকালীন স্বৈরশাসক এরশাদ বিরোধী আন্দোলনে বুকে-পিঠে ‘স্বৈরাচার নিপাত যাক’, ‘গণতন্ত্র মুক্তি পাক’ স্লোগান ধারণ করে মিছিলে অংশ নিয়েছিলেন নূর হোসেন।

মিছিলটি গুলিস্তানের জিরো পয়েন্টে পৌঁছানোর পর এর পুরোভাগে থাকা নূর হোসেন গুলিবিদ্ধ হন। তার তাজা রক্তে রঞ্জিত হয় রাজপথ, বেগবান হয় স্বৈরাচারবিরোধী আন্দোলন। এরই ধারাবাহিকতায় ১৯৯০ সালের ৬ ডিসেম্বর এরশাদ সরকারের পতন ঘটে। নূর হোসেনের আত্মাহুতির স্থানটি এখন ‘শহীদ নূর হোসেন চত্বর’ নামে পরিচিত।

নিউজ সোর্স: PPBD
ছবি সোর্স: গুগল

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category

© All rights reserved © 2021 Amadersomoy.com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম