ক্লিনিক থেকে মাদক জব্দ

নিউজ নিউজ

ডেস্ক

প্রকাশিত: ১০:৫৩ অপরাহ্ন, নভেম্বর ১০, ২০২০

খুলনা ‘হেলথ গার্ডেন’ ক্লিনিক থেকে ইয়াবা ও গাঁজা জব্দ করার ঘটনায় ডা. সুমন রায় ও তার সহযোগী আসাদুজ্জামান হিরার বিরুদ্ধে মাদকদ্রব‌্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে। ওই ঘটনায় আটক ডা. সুমনের সহকারী অথৈকে ৭ মাসের কারাদণ্ড ও ৫০০ টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম‌্যমাণ আদালত।

মঙ্গলবার (১০ নভেম্বর) দুপুরে এসব তথ‌্য নিশ্চিত করেছেন সোনাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমতাজুল হক।

মামলার এজাহারে বলা হয়েছে, ডা. সুমন রায় ও আসাদুজ্জামান হিরা বিক্রির উদ্দেশ্যে বিপুল প‌রিমাণ ইয়াবা ও গাঁজা সংরক্ষণ করেন। গোয়েন্দা অনুসন্ধানের মাধ্যমে রোববার (৮ নভেম্বর) রাতে নগরীর ছোট বয়রা এলাকায় ‘হেলথ গার্ডেন’ ক্লিনিকে ডা. সুমনের চেম্বার থে‌কে ১ হাজার ৬৫০ পিস ইয়াবা জব্দ করা হয়। এসবের দাম আনুমা‌নিক ৪ লাখ ৯৫ হাজার টাকা। জব্দকৃত গাঁজার দাম ৩ হাজার টাকা। ওই সময় সেখান থেকে নগদ ১ লাখ ৩০ হাজার টাকাও জব্দ করা হয়।

জেলা প্রশাসনের মিডিয়া সেলের সূত্রে জানা যায়, হেলথ গার্ডেন ক্লিনিকে মাদকবিরোধী অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক ও এস এম রাসেল ইসলাম নূর। অভিযানকালে একজন বহিরাগত ইয়াবা বিক্রেতাকে হাতেনাতে আটক করা হয়। পাশের একটি কক্ষে ডা. সুমন রায়ের নারী সহকারী অথৈকে গাঁজা সেবনরত অবস্থায় পাওয়া যায়। গাঁজা সেবনের দায়ে তাকে ৭ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০০ টাকা অর্থদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক। ওই চেম্বার সিলগালা করা হয়েছে।

সোনাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমতাজুল হক রাইজিংবিডিকে বলেন, ‘ডা. সুমন রায় এবং তার সহযোগী আসাদুজ্জামান হিরার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তবে সুমন রায়কে এখনও গ্রেপ্তার করা যায়নি। হিরা এবং দণ্ডপ্রাপ্ত অথৈকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। মামলাটি তদন্ত করবে মাদকদ্রব‌্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।’

উল্লেখ‌্য, ডা. সুমন রায় স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) খুলনা জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক, বাংলাদেশ মেডিক‌্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) খুলনা জেলা শাখার প্রচার ও জনসংযোগ সম্পাদক এবং বিএমএর কেন্দ্রীয় শাখার কাউন্সিলর। ওই ক্লিনিকে মালিকানাও আছে তার।

সুমন রায় এর আগে খুলনা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে মেডিক‌্যাল অফিসার পদে কর্মরত ছিলেন। রোগী ভাগিয়ে নেওয়া এবং কমিশন বাণিজ্যসহ বিভিন্ন অভিযোগে সম্প্রতি তাকে বদলি করা হয়।

নিউজ সোর্স: RisingBD
ছবি সোর্স: গুগল